Wednesday, October 30, 2019

কারিগরি ত্রুটি: চবির ডি ইউনিটের ফল স্থগিত

https://ift.tt/2osbFxO

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে (চবি) অনুষ্ঠিত ডি ইউনিটের ভর্তি পরীক্ষার ফলাফল প্রকাশ স্থগিত করা হয়েছে। অনুষ্ঠিত পরীক্ষায় ন্যাশনাল কারিকুলামের ইংরেজী মাধ্যমে শিক্ষার্থীদের প্রশ্ন ছাপানোয় কারিগরি ত্রুটির কারণে এমন সিদ্ধান্ত নিয়েছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

এই মাধ্যমের প্রায় ৩০০ শিক্ষার্থীর পরীক্ষা পুনরায় আগামী ৬ নভেম্বর নেয়া হবে। বুধবার (২৯ অক্টোবর) রাত সাড়ে ১১টার দিকে শিক্ষা অনুষদের ডিন ও ডি ইউনিট ভর্তি পরীক্ষা কমিটির প্রধান সমন্বয়ক অধ্যাপক ড. আবদুল্লাহ আল ফারুক জয়নিউজকে বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি জানান, ন্যাশনাল কারিকুলামের ইংরেজী মাধ্যমের পরীক্ষার্থীদের জন্য সরবরাহকৃত প্রশ্নের বাংলা অংশ না ছাপানোয় কিছু পরীক্ষার্থী অভিযোগ করে। তাই পরবর্তীতে কেউ যেন ফলাফলে প্রশ্ন তুলতে না পারে, সেজন্য তাদের (ন্যাশনাল কারিকুলাম-ইংরেজী মাধ্যম) পরীক্ষা আবার নিয়ে ফলাফল প্রস্তুত করা হবে। ওই শিক্ষার্থীদের সংখ্যা সর্বোচ্চ ৩০০ জন হবে। এক্ষেত্রে তাদের পুনঃপরীক্ষা ৬ নভেম্বর অনুষ্ঠিত হবে বলে আমরা সিদ্ধান্ত নিয়েছি।

উল্লেখ্য, দুটি শিফটে গত ২৮ অক্টোবর ডি ইউনিটের পরীক্ষায় ৪৪ হাজার ৯৯০ জন অংশ নেন। এর আগে ২০৪টি কোটার আসনসহ ১৩৬৪টি আসনের বিপরীতে ৫২ হাজার ৯১৭ শিক্ষার্থী আবেদন করেন।

জয়নিউজ/নবাব/পিডি

 

 

The post কারিগরি ত্রুটি: চবির ডি ইউনিটের ফল স্থগিত appeared first on জয়নিউজবিডি.

https://ift.tt/2Nmg5yU

0 comments :

Post a Comment