Monday, February 07, 2011

ESET Smart Security +ESET NOD32 Antivirus 4 এবং আজীবনের জন্য ব্যবহার করুন!!

ESET Smart Security +ESET NOD32 Antivirus 4 এবং আজীবনের জন্য ব্যবহার করুন!! এখন থেকে আপডেট করতে আর কোনদিন Username/Password লাগবে না..


তবে তার আগে বলে নিই-

আমার দেয়া প্রতিটি স্টেপ ফলো করবেনকোন একটি বাদ দিলে/পরিবর্তন করলে এবং সেক্ষেত্রে কাজ না হলে আমি দায়ী থাকব নাতাই যেভাবে বলি ঠিক সেভাবে কাজ করুনসাফল্য নিশ্চিত!!!
১.প্রথমেই এখান থেকে আমার দেয়া জিপ ফাইলটি ডাউনলোড করে Extract করুন।(মাত্র ৩ মেগাবাইট) ভিতরে ESET Fix.exe নামে একটি ফাইল পাবেনএক্ষেত্রে বলে রাখা ভাল যে আপনার অ্যান্টভাইরাস এটিকে ভাইরাস অথবা আন-ওয়ান্টেড অ্যাপ্লিকেশন হিসাবে ডিটেক্ট করতে পারেতাই অ্যান্টিভাইরাস ডিসেবল করে ডাউনলোড করুন১০০০% নিশ্চিত থাকুন এটি কোন ভাইরাস নয়পুরোপুরি নিশ্চিন্ত থাকুন
২.আপনার পিসিতে যদি আগে থেকে ESET NOD32 Antivirus 4 ইন্সটল করা থাকে, তবে আন-ইন্সটল করুন এবং পিসি রিস্টার্ট দিন। (জরুরী)
৩.এবার সবকিছু ডিফল্টে রেখে একটি ফ্রেশ কপি ইন্সটল করুন
৪.ESET NOD32 Antivirus 4 ওপেন করুন এবং নিচের ছবির মত ডিসপ্লে অপশনটি Advenced Mode এসেট করুন


৫.এবার কী-বোর্ড থেকে F5 চাপুন এবং নিচের ছবির মত Enable Antivirus & Antispyware Protection এবং Enable Self-Defence থেকে টিক চিন্হ তুলে দিন এবং পিসি রিস্টার্ট দিন। (টিক চিন্হ তোলার সময় কোন মেসেজ আসলে OK/Yes করুন)



৬.এবার আমার দেয়া ফাইলটি চালু করুননিচের ছবির মত একটি মেসেজ পাবেনOK করুন



৭.এবার নিচের ছবির মত FIX বাটনে ক্লিক করুনAbout Tab আসা পর্যন্ত অপেক্ষা করুন সব মিলিয়ে ১০ থেকে ২৫ সেকেন্ড টাইম লাগতে পারেEseT Fix ট্যাব এ গিয়ে দেখুন নিচের দিকে Finished লেখা আছেএবারে ক্লোজ করুন



৮.পিসি রিস্টার্ট করুন
৯.এবারে ৫ নং পয়েন্টের নিয়ম অনুযায়ী Enable Antivirus & Antispyware Protection এবং Enable Self-Defence এ টিক দিয়ে দিন। (আগেরবার টিক তুলে দিয়েছিলেনএবার টিক দিয়ে দিন।)
১০.আবার পিসি রিস্টার্ট করুন
১১.ইসেট ওপেন করুনব্যাস, কাজ শেষ!! লক্ষ্য করে দেখুন, আপনি নিচের ছবির মত ৩১ দিনের ট্রায়াল লাইসেন্স পেয়ে গেছেন, যা আর কোনদিন শেষ হবে না!!! (ডিফল্টভাবে ইসেট ৩০ দিনের ট্রায়াল লাইসেন্স দেয়।) প্রতিবার কম্পিউটার রিস্টার্ট দেয়ার পর ৩১ দিনের লাইসেন্স পাবেন!!!



১২.তবে আর একটু কাজ বাকী আছেশুধু ট্রায়াল রিসেট করলেই তো হবে না, আপডেটও তো করতে হবে তাইনা?? এক্ষেত্রে বলে রাখা ভাল যে, প্রথমবার ইসেট অটোমেটিকেলী আপডেট নাও করতে পারেতাই নেট কানেক্ট করে ইসেট ওপেন করুন তারপর Update ট্যাব থেকে ম্যানুয়েলী আপডেট করুনঅর্থাৎ Update Signature Database ক্লিক করুন
দেখুন খুব সুন্দরভাবে আপডেট হচ্ছে!!! কোন ইউসারনেম/পাসওয়ার্ড এর দরকার নাই!!!!! এখন থেকে আজীবন এভাবেই ব্যবহার করতে পারবেনকোনদিন আর ইউসারনেম/পাসওয়ার্ড এর দরকার পরবে না!!!

0 comments :

Post a Comment